পিডিবিএফ এর স্মার্ট ফোন অ্যাপস

পিডিবিএফ এর স্মার্ট ফোন অ্যাপস – ‘দরিদ্রতা করবো জয়’ আজকের বিশ্বকে বলা হয় প্রযুক্তি নির্ভর বিশ্ব। বর্তমান সময়ের আধুনিক জীবনযাত্রার একটি গুরুত্বপূর্ণ দিক হচ্ছে স্মার্ট ফোনের ব্যবহার। স্মার্ট
ফোনের বিপুল সংখ্যক অ্যাপস আমাদের দৈনন্দিন নানা কাজকে প্রতিনিয়ত সহজতর করে তুলছে। প্রযুক্তি নির্ভর ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে পিডিবিএফ সম্প্রতি বাস্তবায়িত করছে ‘পিডিবিএফ আইসিটি কার্যক্রম ও ই-সেবা শক্তিশালীকরণ’ প্রকল্প। সম্প্রতি ‘দারিদ্র্যতা করবো জয়’ নামক একটি স্মার্ট ফোনঅ্যাপস নির্মিত হয়েছে। উল্লেখ্য এই অ্যাপস নির্মাণে বাইরের কোন প্রতিষ্ঠানের সহায়তা নেয়া হয়নি, পিডিবিএফ এ নব নিযুক্ত সহকারী প্রোগ্রামারগণের একটি টিম এই অ্যাপসটি নির্মাণ করেছে।
সত্যিকার অর্থে এই অ্যাপস ব্যবহারের মাধ্যমে যেকোন ব্যক্তি দারিদ্র্য বিমোচন ও আত্মকর্মসংস্থান সৃষ্টিতে প্রয়োজনীয় পরামর্শ ও দিক নির্দেশনা পাবে এবং তার নিকটতম ‘দারিদ্র্য বিমোচন কর্মকর্তা’র কার্যালয়ের ঠিকানা ও ফোন নাম্বার বিষয়ক তথ্য পাবে। উক্ত অ্যাপসটি যেমন দারিদ্র্য বিমোচনে দেশের লক্ষিত জনগোষ্ঠীর জন্য কার্যকরী তেমনি পিডিবিএফ এ কর্মরতরাও এই অ্যাপসের মাধ্যমে ডিজিটাল নিউজলেটার, সর্বশেষ সংবাদ, চলমান কার্যক্রম ও প্রকল্প বিষয়ক তথ্য ও মতামত / পরামর্শ/ অভিযোগ প্রদান বিষয়ক সেবা প্রাপ্তির মাধ্যমে পিডিবিএফ এর ডিজিটাল মহাসড়কে সংযুক্ত থাকতে পারবে।
অ্যাপসের সেবা সকলের নিকট সহজবোধ্য করার জন্য এর ভাষা সম্পূর্ণ বাংলায় করা হয়েছে। পিডিবিএফ যেমন স্বয়ম্ভর তেমনি অ্যাপস নির্মাণের মাধ্যমে পিডিবিএফ এর আইসিটি জনবলও প্রযুক্তিগত উৎকর্ষতায় নিজেদের স্বনির্ভরতার জানান দেয়। এই অ্যাপসের বহুল ব্যবহার ও প্রচারের মাধ্যমে তথ্য প্রযুক্তি ক্ষেত্রে দেশের সকল জনগোষ্ঠীর কাছে পিডিবিএফ এর দক্ষতা ও সফলতার কথা প্রচার সম্ভব হবে এবং বিপুল জনগোষ্ঠীর কাছে পিডিবিএফ এর সেবা পৌঁছে দেয়া আরও সহজতর হবে।

One thought on “পিডিবিএফ এর স্মার্ট ফোন অ্যাপস

  • January 15, 2019 at 5:06 am
    Permalink

    Indeed it’s a nice application. Thanks PDBF team.

    Reply

Leave a Reply

Your email address will not be published.